আজ বুধবার, ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন ঘরে বিদ্যুৎ চুরি, রূপগঞ্জে জরিমানা


সংবাদচর্চা রিপোর্ট:

গোলাকান্দাইল ও ভূলতা ইউনিয়নের ২টি গ্রামে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান। সোমবার ( ২ নভেম্বর) তিনি অভিযান পরিচালনা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান জানান , গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট গ্রামের নাজমুল হক ভূইয়ার হিসাব নং ২৫৯/২০১৬ এর বাড়িতে সরাসরি হুকিং করতে দেখা যায় এবং উক্ত স্থাপনায় হুকিং এর ব্যবহৃত তার এর মধ্য দিয়ে ৯.৮৭ অ্যাম্পিয়ার বিদ্যুৎ চুরি করতে দেখা যায়। তার নিজ ঘর, ভাড়াটিয়া এবং তার দেবর এর ঘরে বিদ্যুৎ । ঐ হুকিং ব্যবহার করতে দেখা যায়। উক্ত অবৈধ লাইন উচ্ছেদ কালে উক্ত গ্রাহক কে বিদ্যুৎ আইন সংশোধিত ২০১৮ এর ধারা বলে =৫০,০০০/- (পঞ্চাশ হাজার টাকা) জরিমানা করা হয়।
ভূলতা ইউনিয়নের মর্তুজাবাদ গ্রামের মোঃ জহিরুল ইসলাম এর বাড়িতে অভিযান পরিচালনাকালে দেখা যায় উক্ত গ্রাহক তার ৫২/১০০৭ এ হিসাব নং মিটারের সার্ভিস ড্রপ ছিদ্র করে অবৈধ ভাবে বিদ্যুৎ ব্যবহার করে আসছে । অবৈধ তারে চলতি লোড ছিল ৮.২০ অ্যাম্পিয়ার। সঙ্গে সঙ্গে উক্ত অবৈধ সংযোগটি বিচ্ছিন্ন করা হয় এবং মোবাইল কোর্ট বিদ্যুৎ আইন সংশোধিত ২০১৮ এর ৩৮ ধারা অনুযায়ী =১,০০,০০০/- (এক লক্ষ টাকা) জরিমানা আদায় করা হয়। জানা গেছে একটি নতুন ঘরে চুরি করে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে । বিল্ডিংয়ের ওয়ালে কোনো সিমেন্টের প্রলেপ দেওয়া হয়নি।

স্পন্সরেড আর্টিকেলঃ